বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

‘পাচারের উদ্দেশ্যে’ জড়ো করা নারী-শিশুসহ ৩৪ রোহিঙ্গা উদ্ধার

‘পাচারের উদ্দেশ্যে’ জড়ো করা নারী-শিশুসহ ৩৪ রোহিঙ্গা উদ্ধার

স্বদেশ ডেস্ক:

কক্সবাজার শহরে ‘পাচারের উদ্দেশ্যে’ জড়ো করা নারী ও শিশুসহ ৩৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে পাচারকারী সন্দেহে দুজনকে আটক করা হয়েছে।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল রোববার রাত সাড়ে ৮টায় কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ অভিযান চালানো হয়।

আটক দুই পাচারকারীর নাম ও পরিচয় নিশ্চিত করতে না পারলেও উদ্ধারকৃতরা সবাই রোহিঙ্গা নাগরিক বলে জানান ওসি।

তিনি আরও বলেন, উদ্ধারকৃতদের মধ্যে আটজন পুরুষ, ১০ জন নারী ও ১৬ জন শিশু রয়েছে। এসব শিশুদের বয়স ১ থেকে ৫ বছর। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

রফিকুল ইসলাম বলেন, রোববার রাতে কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় সংঘবদ্ধ পাচারকারী চক্রের কতিপয় সদস্য পাচারের উদ্দেশ্যে রোহিঙ্গাদের জড়ো করার খবর পায় পুলিশ। পরে ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৩/৪ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে দুজনকে আটক করা সম্ভব হয়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে বিক্ষিপ্তভাবে অবস্থান করা ৩৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

ওসি বলেন, সংঘবদ্ধ পাচারকারী চক্রের সদস্যরা ক্যাম্প থেকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বিভিন্ন যানবাহন যোগে নিয়ে এসেছিল। পাচারের উদ্দেশ্যে এসব রোহিঙ্গাদের জড়ো করা হয়েছিল।

আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877